সাবেক ফুটবলার বাদল রায় আর নেই


সকালের-সময় স্পোর্টস ডেস্ক ২২ নভেম্বর, ২০২০ ১১:২৭ : অপরাহ্ণ

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক ফুটবলার ও বাফুফের সাবেক সহসভাপতি বাদল রায় মারা গেছেন। রোববার (২২ নভেম্বর) বিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৭৫ বছর। লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন এই ক্রীড়াব্যক্তিত্ব।

আশির দশকে ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানো বাদল রায় দীর্ঘদিন জাতীয় দলের হয়ে মাঠ মাতিয়েছিলেন। মোহামেডানের হয়ে অনেক শিরোপা জয়ে অগ্রণী ভূমিকা রেখেছিলেন। খেলা থেকে অবসরে সংগঠক হিসেবে দেশের ফুটবল উন্নয়নে অবদান রেখেছেন বাদল রায়। পেয়েছেন রাষ্ট্রীয় পুরস্কারও।

এর আগে, ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে তার শরীরের এক পাশ অবশ হয়ে যায়। সাবেক এই তারকা ফুটবলার মৃত্যুকালে স্ত্রী মাধুরী রায়, পুত্র-কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জাকারিয়া পিন্টু, প্রতাপ শংকর হাজরাদের প্রজন্মের পর বাদল রায়ই ছিলেন সেরাদের কাতারে। কুমিল্লার সুতাকল দিয়ে ফুটবলে হাতেখড়ি তার। এরপর ১৯৭৭ সালে মোহামেডানের হয়ে তার ঢাকার মাঠে যাত্রা শুরু। আর এখানেই ক্যারিয়ার শেষ করেন। তাকে নেয়ার জন্য অনেক দলের লোভনীয় প্রস্তাব থাকলেও তিনি তা অবলীলায় প্রত্যাখ্যান করেছেন।

এদিকে, জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও ক্রীড়া সংগঠক বাদল রায় এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ