হ্যাকারদের কবলে বিজেপির ওয়েবসাইট


৫ মার্চ, ২০১৯ ৩:২৪ : অপরাহ্ণ

সকালেরসময় বিশ্ব ডেস্ক:: ভারত বিশেষ করে প্রধানমন্ত্রী ও তার দল বিজেপি নির্বাচনকে ঘিরে চেয়েছিলেন বড় একটি দান মারতে। কিন্তু বিশ দিনের বেশি সময় ধরে কোনো কিছুই যেন তাদের পরিকল্পনামতো ঘটছে না। যেমন বিজেপির মতো একটি দলের ওয়েবসাইটে যদি নরেন্দ্র মোদিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়, তাও আবার হোম পেজে, তাহলে বিষয়টি কোথায় গিয়ে দাঁড়ায়।

বিজেপি অবশ্য দাবি করছে, হ্যাকারদের কবলে পড়েছে বিজেপির ওয়েবসাইট www.bjp.org। মঙ্গলবার সকালে সেটি হ্যাক করা হয়। কে বা কারা এর জন্য দায়ী, কোন জায়গা থেকে তা করা হয়েছে, তা জানতে তদন্ত শুরু হয়েছে। তবে তাদের প্রধান সন্দেহ প্রতিবেশী দেশ পাকিস্তানের দিকে। কাশ্মিরের পুলওয়ামায় হামলার পর থেকে পাকিস্তান-ভারত সম্পর্ক যে জায়গায় এসে ঠেকেছে, তাতে পাকিস্তানী হ্যাকাররাই সাইটটি হ্যাক করে থাকতে পারে বলে ধারণা করছে মোদির দল বিজেপি।

দলীয় সূত্রে বলা হয়, মঙ্গলবার সকালেই বিজেপির সাইটটি হ্যাক করা হয়। চেষ্টা করেও ওয়েবসাইটটি খোলা যায়নি। তার বদলে হোম পেজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর কিছু মন্তব্য ফুটে ওঠছে। তার একটি ভিডিও-ও বিকৃত করে সেখানে প্রচার করা হচ্ছে। বিষয়টি ছড়িয়ে পড়তেই তদন্তে নামে বিজেপির আইটি সেল।

তবে তার আগে ওয়েবসাইটটি সাময়িকভাবে বন্ধ করে দেয়। এরপর আর কোনো ভিজিটর সাইটটিতে ঢুকতে পারেননি। পরবর্তী সময়ে শুরু হয় প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য মুছে ফেলার কাজ। তবে সব সমস্যা মিটে গেলে যত দ্রুত সম্ভব আবারো সাইটটি খুলে দেয়া হবে বলে জানায় বিজেপি।

ওয়েবসাইট হ্যাক হওয়ার বিষয়ে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, ওয়েবসাইট হ্যাক করে কাশ্মির নিয়ে হুমকি দেয়া হয়েছে। কাশ্মির নিয়ে যে কঠোর অবস্থান নিয়েছে ভারত সরকার, তা থেকে না সরলে উচিত শিক্ষা দেয়া হবে বলে জানিয়েছে হ্যাকাররা। গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি কনভয় লক্ষ্য করে চালানো আত্মঘাতী বোমা হামলায় ওই বাহিনীর ৪৪ সদস্য নিহত হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ