সিডনির শপিং মলে ছুরি হামলায় নিহত ৬


আন্তর্জাতিক ডেস্ক  ১৩ এপ্রিল, ২০২৪ ৫:১২ : অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল শহর সিডনির একটি শপিং মলে ছুরি দিয়ে আঘাত করে ৬জনকে হত্যা করেছে এক ব্যক্তি। এই ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক জন। আহতদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক। শনিবার (১৩ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৪টার দিকে দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনীর বন্ডি জাংশন শপিং সেন্টারে এই হামলা ঘটে বলে জানিয়েছে সিডনির স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ড।

হামলাকারী একজন পুরুষ এবং তাকে থামাতে পুলিশকে গুলি করতে হয়েছে। সে এখনও বেঁচে আছে কি না নিশ্চিত নয়। হামলা ঘটার পর পুলিশ মলটির আশপাশের এলাকায় যান চলাচল সীমিত রাখার পদক্ষেপ নিয়েছে।

এ ইস্যুতে আরও তথ্য জানতে পুলিশের সঙ্গে যোগাযোগ করেছিল অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যম। কিন্তু পুলিশ কর্মকর্তারা বলেছেন, আমাদের তদন্ত চলছে। এখন এ ব্যাপারে আর বেশি কিছু বলার সুযোগ নেই।

তবে এই ঘটনার প্রত্যক্ষদর্শী দুই ব্যক্তি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নাইন নিউজকে বলেন, আমরা হঠাৎ দেখলাম একজন ব্যক্তি তাড়াহুড়ে করে মলে ঢুকে এক নারীর দিকে দৌড়ে গেল। ওই নারীর সঙ্গে একটি শিশুও ছিল। তারপরও ওই ব্যক্তি ফের দৌড়ে সামনে এগিয়ে যায়।

তারা আরও বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই নারী ও শিশুর কাছে ছুটে গিয়ে দেখলাম, তারা গুরুতর আহত হয়েছেন। নিজেদের শার্ট ছিড়ে তাদের রক্তপাত থামানোর প্রাথমিক চেষ্টা করেছিলাম। পরে জানা গেছে, আহত ওই নারী ও শিশু মারা গেছেন। হামলাকারী সেই ব্যক্তির পরণে ছিল হুডি এবং শর্টস।

আরেক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হামলাকারী উদ্ভ্রান্তের মতো শপিং মলে ছুটে বেড়াছিল এবং এর মধ্যেই কয়েকজনকে ছুরিকাঘাত করে সে।তবে অল্প সময়ের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে হামলাকারীকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু হামালাকারী সেই নির্দেশ না মানায় তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে পুলিশ।

সেই গুলি হামালকারী ওই ব্যক্তিকে আঘাত করেছে, কিন্তু সে বেঁচে আছে কি না— নিশ্চিত নয়। পুলিশও এ সম্পর্কে কোনো কথা বলেনি। তবে ঘটনার পর সিডনির সব শপিং মল ও সুপারশপে পুলিশ প্রহরা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে সিডনি মর্নিং হেরাল্ড।

সূত্র—সিডনি মর্নিং হেরাল্ড

Print Friendly, PDF & Email

আরো সংবাদ