সারাবিশ্বে করোনায় সাড়ে ৪৯ লাখ মানুষের মৃত্যু


সকালের-সময় বিশ্ব ডেস্ক  ২৩ অক্টোবর, ২০২১ ১১:৩৬ : পূর্বাহ্ণ

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৪ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৫৩ হাজার ৩২৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৩৭ লাখ ২৯ হাজার ১১৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪ লাখ ৫৪ হাজার ৬৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭৩২ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৫৯২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ৬১ হাজার ২৯০ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৬২ লাখ ৬২ হাজার ৩৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৫৫ হাজার ৬৪৭ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জনের। মারা গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সকালের-সময়

Print Friendly, PDF & Email

আরো সংবাদ