সরকারি ভাবে দন্ত-চিকিৎসা পেতে তিন বছর অপেক্ষা, অবশেষে নিজেই তুলে ফেললেন দাঁত


১ মার্চ, ২০১৯ ২:২৬ : অপরাহ্ণ

সকালেরসময় বিশ্ব রিপোর্ট:: যুক্তরাজ্যের প্রকৌশলী ডেভিড উডহাউজ (৬২) দেড় বছর ধরে ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) সরকারি চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পাওয়ার আশায় বসেছিলেন। অবশেষে দাঁতের ব্যথা সহ্য করতে না পেরে গত সপ্তাহে নিজেই তুলে ফেললেন তার নষ্ট হয়ে যাওয়া দাঁত।

যুক্তরাজ্যের মতো দেশে চিকিৎসাসেবার এই মান এটি অনেকে কল্পনাও করতে পারে না। বাংলাদেশ বা ভারতবর্ষে এমনটা হলে তুলকালাম হয়ে যেত। মিডিয়া ও পাবলিক ডাক্তার বিরোধী গালাগালের জেহাদ শুরু করে দিত। খোদ বৃটেনের স্বাস্থ্য চিত্র হল: অনেকে তিন বছর ধরে সরকারি দন্তচিকিৎসকের সেবা পেতে আবেদন করে বসে আছেন কিন্তু এখনও সাড়া পাননি।

বৃটিশ মিডিয়ায় এসব খবর তেমন আসে না। ডাক্তার বিরোধি অপপ্রচারের জেহাদ এই বাংলাদেশেই। এখনও কর্নওয়াল শহরের ৫০ হাজার বাসিন্দা সরকারি চিকিৎসকের ডাকের অপেক্ষায় আছেন। যে রোগীর কথা বৃটিশ মিডিয়া মিউমিউ করে বলেছে, সেই কর্নওয়াল শহরের বাসিন্দা ডেভিড উডহাউজ জানান, হেলথ সার্ভিসের কাছ থেকে চিকিৎসকের সিরিয়াল না পাওয়ায় তিনি নিজেই ব্যথানাশক ইনজেকশন দিয়ে দাঁত তুলেছেন।

এ ছাড়া তার আর কোনো উপায় ছিল না। এখন আগের চেয়ে ভালো আছেন তিনি। সরকারি স্বাস্থ্যসেবার প্রতি রাগ ঝেড়ে তিনি বলেন, দেশের স্বাস্থ্যসেবাটা দেখুন! নাম রেজেস্ট্রি করে ডাক্তার দেখাতে বছরের পর বছর কেটে যাচ্ছে। আবারও কোনো দাঁতের সমস্যা হলে সরকারি ডাক্তারের আশায় না থেকে ব্যাংক লোন নিয়ে প্রাইভেট ডাক্তার দেখাবো।

সূত্র: ডেইলি মেইল

Print Friendly, PDF & Email

আরো সংবাদ