ফের ফিলিস্তিন ভূখণ্ডে ইসরায়েলি তাণ্ডব–নিহত ৩২


আন্তর্জাতিক ডেস্ক  ১ ডিসেম্বর, ২০২৩ ৭:০৬ : অপরাহ্ণ

যুদ্ধবিরতি শেষে অবরুদ্ধ ও বিধ্বস্ত গাজায় আবারও আগ্রাসন শুরু করেছে ইসরায়েলি বাহিনী। তাদের অভিযান শুরুর প্রথম ৩ ঘণ্টার মধ্যে ৩২ জন ফিলিস্তিনি নিহত ও বহু মানুষ আহত হয়েছেন।

শুক্রবার (১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি। হামাস নেতৃত্বাধীন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত প্রতিবেদনে বলা হয়েছে, উপত্যকার অন্তত ১০০টি স্থানে গোলা বর্ষণ করেছে ইসরায়েলি সেনারা।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, শুক্রবার ভোরের দিকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর হিলোটের বাসিন্দারা সাইরেনের শব্দে জেগে ওঠেন। গাজা থেকে রকেট ছোড়া হয়েছিল এবং ক্ষেপণাস্ত্র সুরক্ষা ব্যবস্থার মাধ্যমে সেই রকেট আঘাত হানার আগেই তা ধ্বংস করে ফেলা হয়েছে। এই ঘটনার পর এক তাৎক্ষণিক বিবৃতিতে গাজায় ফের অভিযান শুরুর ঘোষণা দেয় আইডিএফ।

গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়। জবাবে ওই দিনই পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। গাজায় ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেছে। নিহতদের মধ্যে ৬ হাজার ১৫০ জন শিশু এবং ৪ হাজার নারী রয়েছেন। গাজায় এখনো প্রায় ৭ হাজার মানুষ নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা ৪ হাজার ৭০০ জনের বেশি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ