পাকিস্তান সেনা বাহিনী আমাকে রক্ষা করেছে, আমি তাদের ব্যবহারে মুগ্ধ: অভিনন্দন


২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:০৯ : পূর্বাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: পাকিস্তানের হাতে আটক ভারতীয় যুদ্ধবিমানের পাইলট উইং কমান্ডার অভিনন্দনের আরেকটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান। দেশটির সংবাদ মাধ্যম দ্য ডনের অনলাইন সংস্করণে এই ভিডিওটি প্রকাশ করা হয়েছে। এর আগে ‍বুধবার তার একটি ভিডিও প্রকাশ করা হয়েছিল যেখানে তাকে দেখা গেছে চোখ বাধা অবস্থায় এবং বিধ্বস্ত চেহারায়। তবে দ্বিতীয় ভিডিওতে দেখা গেছে তাকে বেশ চাঙ্গা মেজাজে। যেখানে তিনি চা খেতে খেতে কথা বলেছেন ভিডিওতে। ভিডিওটিতে এক পাকিস্তানি মেজরের সাথে কথা বলেছেন তিনি।

বুধভার সকালে ভারতীয় মিগ-২১ বিমান ভূপাতিত করার পর আহত অবস্থায় তাকে গ্রেফতার করে পাকিস্তান। তবে তার আঘাত গুরুত্বর ছিলো না। প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ভিডিওটি ধারণা করা হয়েছে। বিমান বিধ্বস্ত হওয়ার পর আজাদ কাশ্মিরের স্থানীয় বাসিন্দারা প্রথমে তাকে উদ্ধার করেন। দ্রুত পুলিশ ও সেনা সদস্যরা এসে ক্ষুব্ধ নাগরিকদের হাত থেকে তাকে রক্ষা করে। ভিডিওতে অভিনন্দন বলেন, ‘আমি এই বক্তব্য আমার রেকর্ডে রাখবো। দেশে ফিরে যাওয়ার পরও এখন যে কথা বলছি তা থেকে সড়ে আসবো না। পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরা আমাকে সুন্দরভাবে দেখভাল করছে’।

তিনি বলেন, যে ক্যাপ্টেন আমাকে ক্ষুব্ধ জনতার হাত থেকে রক্ষা করেছেন এবং পরবর্তীতে যে সেনা ইউনিটের কাছে আমাকে আনা হয়েছে সবাই সুন্দর ব্যবহার করেছে। আমি আমার সেনাবাহিনীর কাছে যেমন ব্যবহার চাই, তেমন আচরণই পাচ্ছি এখানেও। পাকিস্তানি সেনাবাহিনীর আচরণে আমি মুগ্ধ’। ভিডিওর এক পর্যায়ে ভিডিও ধারণকারী তাকে প্রশ্ন করেন, ‘ভারতের কোথায় আপনার বাড়ি? জবাবে অভিনন্দন বলেন, আমি কি তা আপনাকে বলতে পারি? আমি দুঃখিত মেজর, আমার বাড়ি দক্ষিণাঞ্চলে।

আপনি কি বিবাহিত? উত্তরে তিনি বলেন, হ্যাঁ আমি বিবাহিত। পরের প্রশ্ন- চা আপনার পছন্দ হয়েছে মনে হচ্ছে? উত্তরে তিনি বলেন, চা সত্যিই দারুণ হয়েছে, আপনাকে ধন্যবাদ। এরপর প্রশ্ন করা হয়, আপনি কোন বিমান নিয়ে উড়েছিলেন? এর জবাবে ভারতীয় পাইলট বলেন, আমি দুঃখিত মেজর, আপনার এই প্রশ্নের জবাব দেয়ার অনুমতি আমার নেই। তবে আমি নিশ্চিত যে আপনি বিমানের ধ্বংসস্তুপ দেখেছেন।

আপনার মিশন কী ছিল? এর জবাবেও তিনি বলেন, এই প্রশ্নের উত্তর দেয়ার অনুমতি তার নেই। এদিকে টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে ডন জানিয়েছে, উইং কমান্ডার অভিনন্দন ভারতের ‘সূর্যকিরন অ্যাক্রোবেটিক টিম’র সদস্য, যার অর্থ তিনি একজন দক্ষ পাইলট। তারা বাবাও ছিলেন ভারতীয় সেনাবাহিনীর অফিসার। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় তার দ্রুত ও নিরাপদ স্বদেশ প্রত্যাবর্তন চেয়েছে।

বুধবার ভোরে পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে হামলা চালায় ভারতীয় বিমান বাহিনীর বিমান। এই সময় পাকিস্তানের হামলায় ভূপাতিত হয় দুটি ভারতীয় বিমান। তারা দুইজন ভারতীয় পাইলটকেও আটকের দাবি জানিয়েছে। তাদেরই একজন উইং কমান্ডার অভিনন্দন। আরেক পাইলটকে চিকিৎসার জন্য হাসপাতলে নেয় হয়েছে বলে পাকিস্তানি মিডিয়ার খবর। অন্য দিকে ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানি যুদ্ধবিমান ভারতের হামলা চালিয়েছে। এসময় তারা একটি পাকিস্তানি বিমান ভূপাতিত করেছে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ