দখলদার ইসরাইলি বাহিনীর গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত


আন্তর্জাতিক ডেস্ক  ৮ মার্চ, ২০২৩ ১১:২৫ : পূর্বাহ্ণ

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে দখলদার ইসরায়েলি বাহিনীর গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় অন্তত ১১ জন আহত হন। মঙ্গলবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে। ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, নিরাপত্তা বাহিনীর সদস্যরা জেনিন (শরণার্থী) শিবিরে অভিযান পরিচালনা করছে। এর বেশি কিছু জানায়নি তারা।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন আল জাজিরাকে বলেছেন, ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ইসরায়েলি সেনারা একটি বাড়ি ঘিরে রেখেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা গেছে, শহরে প্রবেশের আগে ইসরায়েলি সামরিক যানের একটি কলামের ওপর দিয়ে হেলিকপ্টার ওড়ছে।

এক বিবৃতিতে তেল আবিব জানায়, গত সপ্তাহে পশ্চিম তীরের হাওয়ারা শহরে দুই ইসরাইলিকে হত্যার ঘটনায় জড়িত এক সন্ত্রাসী জেনিনে লুকিয়ে থাকার খবর পায় ইসরাইলি সেনারা। ওই খবরের ভিত্তিতেই শহরটিতে অভিযান চালানো হয়।

তবে অভিযান চলাকালে স্থানীয়রা ইসরাইলি বাহিনীকে লক্ষ্য করে গুলি ও হাতবোমা নিক্ষেপ করে বলে দাবি করেছে তেল আবিব। জবাবে ইসরাইলের সেনারাও পাল্টা গুলি চালায়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে বলে দাবি করা হয়। এদিকে জেনিন শহরের অভিযানকে সন্ত্রাসবিরোধী অভিযান আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। একই সঙ্গে সফলভাবে অভিযান শেষ করায় ইসরাইলি সেনাদের প্রশংসা করেছেন তিনি।

অন্যদিকে জেনিনে অভিযানের সময় ইসরাইলি সেনারা রকেট হামলা চালিয়েছে বলে দাবি করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এমন কর্মকাণ্ডের মাধ্যমে ইসরাইল উত্তেজনা উসকে দিতে চাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ