দক্ষিণ আফ্রিকায় বহুতল ভবনে আগুন–নিহত ৬৩


আন্তর্জাতিক ডেস্ক  ৩১ আগস্ট, ২০২৩ ২:১৮ : অপরাহ্ণ

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের কেন্দ্রস্থলে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৫২ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন অর্ধশতাধিক মানুষ। তবে আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।স্থানীয় গণমাধ্যম এবং উদ্ধারকর্মীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

জোহানেসবার্গ ইমার্জেন্সি ম্যানেজমেন্ট সার্ভিসেস’র মুখপাত্র রবার্ট মুলাউদজি জানিয়েছেন, বৃহস্পতিবার সকালের ওই আগুনে জোহানেসবার্গের কেন্দ্রীয় ব্যবসায়িক জেলায় অবস্থিত একটি ভবন পুড়ে ছাই হয়ে গেছে। ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৫২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ দেয়া পোস্টে তিনি বলেছেন, ‘অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৬৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ৪৩ জন আহত হয়েছেন। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

আগুনে দগ্ধদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান রবার্ট। এদিকে স্থানীয় কর্তৃপক্ষের বরাতে বিভিন্ন গণমাধ্যম বলছে, আগুন প্রায় নিভিয়ে ফেলা হলেও ওই ভবনটি থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। তবে আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

টিভিতে প্রচারিত ফুটেজে দেখা গেছে, ভবনের আশপাশে ফায়ার সার্ভিসের অসংখ্য গাড়ি দাঁড়িয়ে আছে। এছাড়া সেখানে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছিল। আর ভবনটি পুলিশ ঘিরে রেখেছিল।

সূত্র—আল-জাজিরা

Print Friendly, PDF & Email

আরো সংবাদ