গাজায় হামাসের পাল্টা হামলায় লেজ গুটিয়ে পালাল ইসরায়েল


আন্তর্জাতিক ডেস্ক  ২৩ অক্টোবর, ২০২৩ ১১:৫৮ : পূর্বাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকার ভেতর প্রবেশ করা ইসরাইলি সেনাদের ওপর আকস্মিক হামলা চালায় হামাস। সশস্ত্র এ গোষ্ঠীর সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, তারা ইসরাইলিদের দুটি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক লক্ষ্য করে হামলা চালিয়েছে। এর পর সেখান থেকে সামরিক যান রেখে পালিয়ে যায় ইসরাইলি সেনারা।

রোববার (২২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি পোস্টে হামাস এই দাবি করেছে।

হামাস বলেছে, ইহুদিবাদী বাহিনীর সেনারা গাজার খান ইউনিসে আল-কাসেম ব্রিগেডসের অতর্কিত হামলার মুখে পড়ে। এর পর সেখান থেকে সামরিক যান রেখে পায়ে হেঁটে সীমান্ত বেড়ার পূর্ব দিকে পালিয়ে যায় তারা।

তবে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তঘেঁষা কিসুফিম এলাকার কাছে অবস্থান নেওয়া তাদের সেনাদের লক্ষ্য করে শুধুমাত্র গুলি ছোড়া হয়েছে এবং যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানে প্রতিরক্ষা বাহিনীর একটি ট্যাংক পালটা হামলা চালিয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, হামলার ঘটনার সময় সেনারা গাজার ভেতর ছিল বলে নিশ্চিত করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী।

গত ৭ অক্টোবর ইসরাইলের অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় হামাস। ওই দিনের পর আজই প্রথমবারের মতো ইসরাইলি সেনাদের সঙ্গে গাজার ভেতর হামাসের যোদ্ধাদের সরাসরি লড়াইয়ের ঘটনা ঘটেছে।

হামাসের সেই ভয়াবহ সামরিক হামলার পর গাজার ভেতর নিজ সেনাদের প্রবেশ করার তথ্য নিশ্চিত করেছিল দেশটির প্রতিরক্ষা বাহিনী। গত ১৩ অক্টোবর তারা জানিয়েছিল, গাজায় ছোট আকারের অভিযান চালিয়েছে তারা।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ