ইমরান খানের শান্তি প্রচেষ্টায় মুগ্ধ এরদোগান


১ মার্চ, ২০১৯ ৬:০৬ : পূর্বাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: আক্রমণ চালাতে এসে পাল্টা আক্রমণের মুখে পড়ে যুদ্ধবিমান হারিয়ে পাকিস্তানের সেনাবাহিনীর নিকট আটক হয় ভারতীয় বিমান বাহিনীর সৈনিক উইং কমান্ডার অভিনন্দন। এ ঘটনায় হতভম্ব ভারত হয়ে পড়ে আতঙ্কিত। কিন্তু আবারো শান্তির বাণী নিয়ে সামনে আসেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার বিকেলে পাকিস্তানের পার্লামেন্টের যৌথ অধিশেনে দেয়া এক ভাষণে আটককৃদত ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে শুক্রবার মুক্তি দেয়ার ঘোষণা দেন তিনি।

পাশাপাশি যুদ্ধ ও উত্তেজনার পথে না গিয়ে ভারতকে আহ্বান জানান শান্তির পথে আসতে। আর এই ঘটনার পরই বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টেলিফোন করে অভিবাদন ও প্রশংসা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। পাকিস্তানের গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এসময় প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট এরদোগান সাম্প্রতিক পাকিস্তান-ভারত উত্তেজনা নিয়ে কথা বলেন।

এসময় ভারতের সাথে শান্তি প্রক্রিয়া এগিয়ে নেয়ার ব্যাপারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উপর আস্থা আছে বলে জানান প্রেসিডেন্ট এরদোগান। পাকিস্তানের দ্য নিউজে প্রকাশিত খবরে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে বলা হয়, টেলিফোনে আলাপের একপর্যায়ে ইমরান খানের শান্তি প্রক্রিয়া ও ভারতকে দেয়া আলোচনার প্রস্তাবের উচ্চ প্রশংসা করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

উল্লেখ্য, বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টের যৌথ অধিবেশনে দেয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান আটককৃত ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে শুক্রবার মুক্তি দেয়া হবে বলে ঘোষণা দেন। ভারতের প্রতি শান্তির বার্তা হিসেবে আটককৃত পাইলটকে মুক্তি দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

বুধবার পাকিস্তানী বিমান বাহিনীর হামলায় ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করার পর পাইলট অভিনন্দনকে আটক করা হয়। সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ভারতীয় পাইলটকে মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তের উচ্চ প্রশংসা করছেন একে অপরের চিরপ্রতিদ্বন্দ্বী উভয় দেশের নাগরিকরা।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ