চট্টগ্রামসহ দেশের সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত


সকালের-সময় রিপোর্ট  ২৪ জুলাই, ২০২১ ২:০৬ : অপরাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর ফলে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

লঘুচাপের ফলে আগামী কয়েকদিন ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

শনিবার সকালে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছিল। সেটি এখন সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে দেশের অনেক এলাকায় বিশেষ করে দক্ষিণ পশ্চিম দিকে ভারী বৃষ্টির শঙ্কা রয়েছে।

আবাহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমী বায়ুর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রংপুর, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

এক সতর্কবার্তায় বলা হয়, সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে সাগরে বায়ু চাপের আধিক্য বিরাজ করছে এবং আকাশে গভীর সঞ্চরণশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। এ কারণে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ