আবরারকে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি সকালের


সকালের-সময় রিপোর্ট  ১১ অক্টোবর, ২০১৯ ৯:৫৭ : পূর্বাহ্ণ

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে গ্রেপ্তার আসামিদের মধ্যে প্রথম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ইফতি মোশাররফ সকাল। বুয়েটের বায়ো মেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ইফতি বুয়েট ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক ছিলেন। রিমান্ডে থাকা ইফতি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়েছেন জানিয়ে বৃহস্পতিবার দুপুরে তাকে ঢাকার হাকিম আদালতে নিয়ে যায় পুলিশ।

আবরার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সকাল। এরইমধ্যে ছাত্রলীগ থেকে তাকে বহিষ্কার করেছে। গত ৮ অক্টোবর তাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাকে রিমান্ডে নেয়। রিমান্ডে থাকাবস্থায় সে স্বীকারোক্তিমূলক জাবনবন্দি দিয়েছে।

আজ দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান তাকে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জবানবন্দি গ্রহণের আবেদন জানান। এরপর ম্যাজিস্ট্রেট তার জবানবন্দি গ্রহণ করেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

গত ৭ অক্টোবর রাতে বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে বুয়েটের শেরে বাংলা হলে পিটিয়ে হত্যা করা হয়। ওইদিন ভোর রাতে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আবরারের পিতা বরকত উল্লাহ বাদি হয়ে রাজধানীর চকবাজার থানায় ১৯ আসামির নাম উল্লেখ করে মামলা করেন।

সিসিটিভির ফুটেজের ভিত্তিতে ৮ অক্টোবর ছাত্রলীগের বুয়েট শাখার সহসভাপতি মুহতাসিম ফুয়াদ, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১০ নেতাকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আরো ৬ জনকে গ্রেপ্তার করা হয়। আজ সন্ধ্যা পর্যন্ত মোট ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এরমধ্যে ১৩ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। রিমান্ডে থাকাবস্থায় সকাল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলো।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ