৭ দিনের মধ্যে ৯ পণ্যের দাম বেঁধে দেবে সরকার–বাণিজ্যমন্ত্রী


নিউজ ডেস্ক  ১৬ সেপ্টেম্বর, ২০২২ ৩:১০ : অপরাহ্ণ

বিশ্ববাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে নয়টি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার। নতুন দাম কার্যকর হবে আগামী সাতদিনের মধ্যে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, আমরা ট্যারিফ কমিশনকে ১৫ দিন সময় দিয়েছি। আরো হয়তো ৭ দিন সময় লাগবে এ কাজে। ইতোমধ্যে খাবার, স্টিলসহ ৯টি পণ্যের দাম ঠিক করে দিয়েছি আমরা। যাতে ব্যবসায়ীদের অনৈতিক সুযোগ নেওয়া কমে যায়।

টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজারে যে দাম বেড়েছে সেটি যেন যৌক্তিক হয়, সে লক্ষ্যে আমরা কাজ করছি। আমাদের ভোক্তা অধিদফতরসহ বিভিন্ন সংগঠনকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং ট্যারিফ কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে পণ্যের যৌক্তিক দাম নির্দিষ্ট করে দেওয়ার জন্য।

ডিমের অস্থিতিশীল বাজার নিয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, এ বাড়তিটা কতোটা হওয়া উচিত, মুরগির খাবারের মূল্য, পরিবহণ সব মিলিয়ে কতো হবে সেটা ট্যারিফ কমিশন নির্ধারণ করে দেবে। যেটা সবার জন্য যৌক্তিক হবে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ