সোনার দাম কমল ভরিতে ১ হাজার ১৬৬ টাকা


নিউজ ডেস্ক  ৭ জুলাই, ২০২২ ২:২৫ : অপরাহ্ণ

দেশের বাজারে সোনার দাম কমা‌নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভা‌লো মা‌নের সোনার দাম ভরিতে কমছে ১ হাজার ১৬৬ টাকা। ফলে আগামীকাল থেকে প্রতি ভরি স্বর্ণের দাম কমে দাঁড়াবে ৭৮ হাজার ৩৮২ টাকায়। যা এতদিন ছিলো ৭৯ হাজার ৫৪৮ টাকা।

বুধবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুসারে সারাদেশে নতুন এ দামে বৃহস্পতিবার থেকে সোনা কেনাবেচা করা হবে।

দাম কমার কারণে ৭ জুলাই থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৩৮২ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫০ টাকা কমিয়ে ৭৪ হাজার ৮৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমছে ৯৩৩ টাকা; এখন বিক্রি হবে ৬৪ হাজার ১৫২ টাকায়।

সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৭৫৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৪৭৯ টাকা। তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

বুধবার পর্যন্ত ২২ ক্যারেট ভালো মানের স্বর্ণ কিনতে খরচ প‌ড়েছে ৭৯ হাজার ৫৪৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৭৫ হাজার ৯৩৩ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি বিক্রি হয়েছে ৬৫ হাজার ৮৫ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিলো ৫৪ হাজার ২৩৮ টাকা।

সকালের-সময়/এমএমএ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page