দুই-তিন দিনের মধ্যে পেঁয়াজ আমদানির বিষয়ে সিদ্ধান্ত–কৃষিমন্ত্রী


নিউজ ডেস্ক  ২১ মে, ২০২৩ ৫:১৪ : অপরাহ্ণ

ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হবে কি না আরও দুই-তিনদিন বাজার পরিস্থিতি দেখে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। রোববার (২১ মে) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

আব্দুর রাজ্জাক বলেন, মধ্যম আয়ের, সীমিত আয়ের সব মানুষেরই কষ্ট হচ্ছে। ৮০ টাকা কেজি তো পেঁয়াজ হতে পারে না। আমরা শেষ পর্যন্ত চাষির স্বার্থটা দেখতে চাচ্ছি।

কৃষিমন্ত্রী বলেন, আমরা উচ্চ পর্যায়ে, নীতি-নির্ধারণী পর্যায়ে আলোচনা করেছি। আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ইনশাআল্লাহ দুই-তিনদিনের মধ্যে আপনারা সিদ্ধান্ত পাবেন- যে আমরা বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করব কি না।

গতকাল পেঁয়াজের দাম মণপ্রতি ৩০০ থেকে ৪০০ টাকা দাম কমেছে উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, ‘দাম নিয়ন্ত্রণ করা না গেলে দ্রুত ভারত থেকে আমদানি করার সিদ্ধান্ত নেওয়া হবে।

মজুদের জন্য কৃষকদের দোষারোপ করে মন্ত্রী বলেন, আমাদের অফিসারা মাঠ পর্যায়ে পর্যবেক্ষণ করে দেখেছেন, ঘরে পেঁয়াজ থাকলেও দাম বাড়ার আশায় অনেকেই ঘরে মজুদ করে রেখে দিচ্ছেন। গত বছর পর্যাপ্ত পেঁয়াজ থাকা সত্ত্বেও অসাধু আড়ৎদারদের কারণে গুদামে অনেক পেঁয়াজ পচে গেছে বলে জানান মন্ত্রী।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ