বিষয় :

মন্ত্রিসভার শপথ নিলেন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী


২ জানুয়ারি, ২০১৮ ২:১৪ : অপরাহ্ণ

সকালের মসয় ডেস্ক:: মন্ত্রিসভার সম্প্রসারণে তিনজন মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পাঠ করান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে সন্ধ্যা ছয়টা ২৮ মিনিটে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এরপর নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি প্রথমে নতুন মন্ত্রীদের শপথ নিতে আহ্বান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন তিন মন্ত্রী-নারায়ণ চন্দ্র চন্দ, মোস্তাফা জব্বার ও এ কে এম শাহজাহান কামালকে শপথবাক্য পাঠ করান। আর প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন কাজী কেরামত আলী।

শপথ নেওয়ার পর তিন মন্ত্রী এবং এক প্রতিমন্ত্রী টেবিলে বসে শপথবাক্যে স্বাক্ষর করেন। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

নতুন তিন মন্ত্রীর মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ণ চন্দ্র চন্দ পদোন্নতি পেয়ে মন্ত্রী হলেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুরের সাংসদ এ কে এম শাহজাহান কামালও মন্ত্রী হিসেবে শপথ নিলেন। আর রাজবাড়ীর এমপি কাজী কেরামত আলী প্রতিমন্ত্রীর হিসেবে শপথ নিয়েছেন।

বিজয় বাংলা কি-বোর্ডের উদ্ভাবক মোস্তাফা জব্বার (৬৮) যেহেতু সংসদ সদস্য নন, তাকে মন্ত্রিসভায় নেয়া হয়েছে টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে। তাকে আইসিটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে বলে সরকারি সূত্রে জানা গেছে।

শাহাজাহান কামালকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব এবং কেরামত আলীকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হতে পারে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ