চিপসের প্যাকেটে বাচ্চাদের ঝুঁকিপূর্ণ খেলনা বন্ধে লিগ্যাল নোটিশ


সকালের-সময় রিপোর্ট ১৬ অক্টোবর, ২০১৯ ২:০৯ : অপরাহ্ণ

চিপসের প্যাকেটে বাচ্চাদের খেলনা দেওয়া বন্ধ করতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। রেজিস্ট্রি ডাকযোগে মঙ্গলবার (১৫ অক্টোবর) সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ মনিরুজ্জামান লিঙ্কন এ নোটিশ পাঠান।

নোটিশ প্রেরণের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে অ্যাডভোকেট মনিরুজ্জামান বলেন, স্বনামধন্য কোম্পানি ইস্পাহানি ফুডস লিমিটেড এবং ইনগ্রিন ফুডসের উৎপাদিত ও বাজারজাতকৃত মাইটি চিপস ও ডরি ডরি চিপসের সঙ্গে উপহার হিসেবে থাকে অতিক্ষুদ্র আকৃতির খেলনা। এই ক্ষুদ্র আকৃতির খেলনা শিশুরা মুখ দিলে প্রাণহানিও ঘটতে পারে উল্লেখ করে নোটিশে শিশুখাদ্যে এসব খেলনা দেওয়া বন্ধ করতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, শিশুরা চিপস খাওয়ার সময় অসাবধানতাবশত ঝুঁকিপূর্ণ এসব খেলনা খেয়ে ফেলতে পারেন যার ফলে মৃত্যু পর্যন্ত হতে পারে। অতীতে প্রতিবেশী দেশে শিশুখাদ্যে থাকা ঝুঁকিপূর্ণ এ খেলনা গিলে ফেলায় শিশুদের মৃত্যু হয়েছে। তাই আগে থেকেই সর্কত হওয়া উচিৎ এবং শিশুখাদ্যে ঝুঁকিপূর্ণ এসব খেলনা দেওয়া বন্ধ করা উচিৎ।

নোটিশে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, কোম্পানি ইস্পাহানি ফুডস লিমিটেড এবং ইনগ্রিন ফুডসের চেয়ারম্যান ও হেড অব মার্কেটিংকে এ নোটিশ পাঠানো হয়েছে।

১০ দিনের মধ্যে কার্যকরী ব্যবস্থা না নাইলে কিংবা নোটিশের যথাযথ জবাব না পেলে বাংলাদেশ সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী হাইকোর্টে সংশ্লিষ্টদের বিরুদ্ধে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page