৪৫ কোটি টাকা আত্মসাৎ

কমার্স ব্যাংকের ২ কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা


সকালের-সময় রিপোর্ট  ২ সেপ্টেম্বর, ২০১৯ ২:৩৪ : পূর্বাহ্ণ

চার গ্রাহকের অ্যাকাউন্টে টাকা না থাকা সত্ত্বেও কমার্স ব্যাংক থেকে ৪৫ কোটি টাকা উত্তোলন ও আত্মসাতের অভিযোগে ব্যাংকের দুই কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৬৮/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার আসামিরা হলেন- বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখার সাবেক ইভিপি ও ম্যানেজার মুহম্মদ নিজাম উদ্দিন, সাবেক জুনিয়র অফিসার মো. নিজাম উদ্দিন, মেসার্স আক্তার এন্টারপ্রাইজের মালিক মো. নূর-উন-নবী, মেসার্স শাহজালাল ট্রেডার্সের মালিক মো. আনোয়ার মিয়া, গ্রাহক কাজী শরীফ আহমেদ ও আবদুল আজিজ।

রোববার (১ সেপ্টেম্বর) দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরষ্পর যোগসাজশে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে গ্রাহকের হিসাবে টাকা না থাকা সত্ত্বেও টাকা উত্তোলন করার সুযোগ করে দেয়।

ক্ষমতা বহির্ভূতভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুমতি এবং পর্যাপ্ত জামানত ছাড়া কমার্স ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখা থেকে ২০০২ সাল থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত সময়ে ৪৫ কোটি এক লাখ ২১ হাজার ৯৪৭ টাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে সুদ-আসলে মোট ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকায় উপনিত হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page