নিউজিল্যান্ডের মসজিদে হামলায় দুই বাংলাদেশি সহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯


১৫ মার্চ, ২০১৯ ২:১৬ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা ৪০ বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, ডিনস অ্যাভিনিউ মসজিদে ৩০ জন ও লিনউড অ্যাভিনিউ মসজিদে ১০ জন মারা গেছেন। তিনি বলেন, এটা এখন পরিষ্কার যে, এটা শুধুমাত্র সন্ত্রাসী হামলা হিসেবেই বলা যায়। এর আগে তিনি এক সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন আজ নিউজিল্যান্ডের একটি ‘অন্ধকারতম দিন’।

তিনি বলেন, এখানে যা ঘটেছে তা অভাবনীয় এবং অগ্রহণযোগ্য সন্ত্রাসী কর্মকাণ্ড। এ গুলিবর্ষণের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের অনেকেই নিউজিল্যান্ডে অভিবাসী ছিলেন। তারা এখানে শরণার্থী ছিলেন। তারা নিউজিল্যান্ডকে তাদের আবাসস্থল হিসেবে বেছে নিয়েছিলেন এবং এটা তাদের আবাসস্থল’ বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘এরা আমাদের লোক। যে আমাদের বিরুদ্ধে সহিংসতা চালিয়েছেন, তিনি নন। নিউজিল্যান্ডের মাটিতে তাদের স্থান হবে না। শুক্রবার জুমার নামাজের সময় নামাজরত মুসল্লিদের উপর হামলা চালায় বন্দুকধারীরা। এ ঘটনায় এক নারীসহ চারজনকে আটক করেছে দেশটির পুলিশ। এক বন্দুকধারী সামাজিক যোগাযোগ মাধ্যমে হামলার ভিডিও লাইভ সম্প্রচার করে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page