সীমান্তবাসীর কাটেনি আতঙ্ক, ওপারে থেমে থেমে গুলি


নিউজ ডেস্ক  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:২৪ : অপরাহ্ণ

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের মিয়ানমারের অভ্যন্তরে বেশিরভাগ এলাকায় গোলাগুলি কমেছে বলে জানিয়েছেন সীমান্তের বাসিন্দারা। তবে থেমে থেমে এখনও গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। তাই সীমান্তবর্তী এলাকাবাসীর মধ্যে কাটেনি আতঙ্ক। অনেকেই আশ্রয়স্থল থেকে নিজের বাড়ি ফিরে গেছেন। বিদ্রোহী গোষ্ঠীগুলোও রয়েছে সতর্ক অবস্থানে।

এমন অবস্থায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র বাতিল করে অন্য জায়গায় সরানো হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এএমএম মুজিবুর রহমানও কেন্দ্র স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।

একই বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম জানান, উত্তর ঘুমধুমের দুটি প্রাথমিক বিদ্যালয়ে এ কেন্দ্রের পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে। নতুন ঘোষিত পরীক্ষা কেন্দ্র দুটি হল ১ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে টেকনাফের হোয়াইক্যং সীমান্তের ওপারে সোমবারও তীব্র গোলাগুলির শব্দ শোনা গেছে। এ অবস্থায় স্থানীয়দের মিয়ানমার সীমান্ত এলাকায় না যাওয়ার পরামর্শ দিয়ে মাইকিং করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয় প্রশাসন।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্ত পরিস্থিতি ভালো না। গুলি-গোলা দুটোই ছুটে আসছে এপারে। প্রাণহানিও ঘটেছে।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, টেকনাফেও জেলেদের নাফ নদীতে মাছ ধরতে না যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। আবু বক্কর নামে উখিয়া-টেকনাফ সীমান্তের এক জেলে জানায়, নদীতে মাছ ধরা তো দূরের কথা, ঘরে থাকাই দায় হয়ে যাচ্ছে। পরিবার নিয়ে ধারদেনা করে চলছি।

এসএস/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page