আত্মপ্রকাশ হচ্ছে নাজিম-আজিমের নতুন রাজনৈতিক দল


নিউজ ডেস্ক  ১৪ অক্টোবর, ২০২৩ ৯:৩৭ : অপরাহ্ণ

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) ভিপি নাজিম উদ্দিন (ডানে) ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট থেকে চাকসুর নির্বাচিত জিএস আজিম উদ্দিন। ছবি–সংগৃহীত

চট্টগ্রামে আত্মপ্রকাশ হতে যাচ্ছে নতুন রাজনৈতিক দলের। যেখানে বিএনপির পদবঞ্চিত সাবেক নেতা-কর্মীরাই বেশির ভাগ রয়েছেন। নতুন এই দলের নাম ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’।

রোববার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে নতুন এ রাজনৈতিক দল ঘোষণা করা হবে। চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক নেতা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) ভিপি নাজিম উদ্দিন দলের চেয়ারম্যানের দায়িত্বে থাকছেন। এছাড়া সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট থেকে চাকসুর নির্বাচিত জিএস আজিম উদ্দিন মহাসচিব হিসেবে থাকছেন।

জানা যায়, চট্টগ্রামে সংবাদ সম্মেলনের পর ঢাকায় কনভেনশন হবে নবগঠিত দলটির। সেখানে ১০১ সদস্যবিশিষ্ট কমিটির ঘোষণা করা হবে।

নতুন রাজনৈতিক দল আত্মপ্রকাশ করার কথা জানিয়ে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি নাজিম উদ্দিন শনিবার গণমাধ্যমকে বলেন, মানুষ এখন আওয়ামী লীগ ও বিএনপির বিকল্প খুঁজছে। কিছুদিন আগে একজন ভিপি নতুন রাজনৈতিক দল করার পর লোকজন একটু আশান্বিত ছিলেন। কিন্তু নানা কারণে বিতর্কিত হওয়ায় লোকজন এখন নতুন দল খুঁজছে। তাই সাবেক ছাত্রনেতাসহ পরিচ্ছন্ন রাজনীতিবিদদের নিয়ে নতুন দল ঘোষণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ রাজনৈতিক দল ঘোষণা করা হবে।
আওয়ামী লীগ আর বিএনপির নেতৃত্বাধীন কোনো জোটকে সমর্থন জানাবেন কি না, এমন প্রশ্নে নাজিম উদ্দিন বলেন, সময়ই বলে দেবে কাকে সমর্থন করব। নিবন্ধন পেলে ৩০০ আসনে প্রার্থী দেব।

১৯৯০ সালে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনে জাতীয় ছাত্রলীগ থেকে ভিপি পদে নাজিম উদ্দিন এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট থেকে জিএস পদে আজিম উদ্দিন বিজয়ী হন। পরে নাজিম বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আগের কমিটির সহসভাপতি ছিলেন।

বর্তমান আহ্বায়ক কমিটিতে তাকে কোনো পদে রাখা হয়নি। পদে না থাকলেও দলের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় ছিলেন। তবে গত ছয় মাস তাকে কোনো দলীয় কর্মসূচিতে দেখা যায়নি।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page