বেনাপোলে দূর্বার তারুণ্যের ভিন্নধর্মী উদ্যোগ


নিউজ ডেস্ক  ২৯ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৫৯ : অপরাহ্ণ

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে তরুণদের সম্পৃক্ততা নিয়ে আলোচনা সভা “তারুণ্যের উচ্ছ্বাস” শিরোনামে বাংলাদেশের জনপ্রিয় সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য ফাউন্ডেশন উদ্যোগে এক ভিন্নধর্মী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

আজ ২৯ শে সেপ্টেম্বর (শুক্রবার) যশোর বেনাপোলে পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে প্রায় ১২শ স্বেচ্ছাসেবক নিয়ে এই অনুষ্ঠান উদ্বোধন করা হয়। দূর্বার তারুণ্যের চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন। অনুষ্ঠানে মাদক ও গুজব বিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়৷

প্রধান অতিথির বক্তব্যে আশরাফুল আলম লিটন বলেন, স্মার্ট বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনসেপ্ট। তিনি ডিজিটাল বাংলাদেশ এর স্বপ্নদ্রষ্টা ও তা বাস্তবায়নকারী। স্মার্ট বাংলাদেশ তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে দূর্বার তারুণ্য এর এ ধরনের কার্যক্রমকে স্বাগত জানানোটা আমাদের দায়িত্ব। আমরা বেনাপোলে সবসময়ই ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছি। স্মার্ট বাংলাদেশ হলো বাংলাদেশ সরকারের একটি প্রতিশ্রুতি ও শ্লোগান যা ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের পরিকল্পনা।

মুহাম্মদ আবু আবিদ বলেন, দেশের সীমান্তবর্তী এলাকা হল বেনাপোল। সেখান থেকে আমরা তারুণ্যের উচ্ছ্বাস শুরু করলাম। দেশের ৬৪ জেলায় এই জয়যাত্রা করে স্মার্ট বাংলাদেশকে তৃনমূল পর্যায়ে পৌঁছে দেয়ার চেষ্টা করব। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়িত হলে পুরো দেশের মানুষ কি পরিমাণ উপকৃত হবে, তা উপলব্ধি করানো প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাইদুর রহমান রিমন, মোহাম্মদ মাসুদ, সোহাগ আরেফিন, মুহাম্মদ আবু আদিল, আকরাম হোসেন, জিহাদুল ইসলাম, রাকিব হাসান অনিকসহ দূর্বার তারুণ্য এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page