লাউড অ্যান্ড ক্লিয়ার, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই–কাদের


নিউজ ডেস্ক  ৩ আগস্ট, ২০২৩ ৬:১১ : অপরাহ্ণ

আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সংলাপ ও তত্ত্বাবধায়ক সরকার বিষয়ে কোনো কথা হয়নি।

তি‌নি ব‌লেন, মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচন নিয়ে আমাদের যে বক্তব্য; আমরা যার সঙ্গেই আলোচনা করি, আমাদের অঙ্গীকার একটি, আমাদের বক্তব্য একটি; সেটা অত্যন্ত লাউড অ্যান্ড ক্লিয়ার—আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই, অবাধ-সুষ্ঠু নির্বাচন চাই। আমরা এটা সবার সঙ্গে বলছি। এটা দেশের জনগণের কাছে আমাদের প্রতিশ্রুতি।’।

বৃহস্পতিবার দুপুরে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মার্কিন রাষ্ট্রদূত তার বক্তব্যের কোথাও তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্বাচন কমিশনের বিলুপ্তি; এসব বিষয়ে একটা কথাও বলেননি।

তিনি বলেন, আমরা আমাদের লক্ষ্যে অবিচল। বাইরে এক কথা, ভেতরে আরেক কথা; এমন কোনো মনোভাব নিয়ে আমরা এগোচ্ছি না। অবাধ-সুষ্ঠু নির্বাচন করা আমাদের প্রতিশ্রুতি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের রায় নিয়ে বিএনপির প্রতিক্রিয়া বিষয়ে জান‌তে চাইলে কাদের বলেন, বিএন‌পি‌ বিরোধীদল তাই তারা তা‌রেক জিয়ার রায়‌কে ফরমায়েশি রায় বল‌ছে। যেহেতু বিরোধীদল তাই বিরোধী কথা বলাও তাদের দায়িত্ব। সেজন্যই এমন কথা বলেছে। এছাড়া আর বল‌বে কি?

বিএন‌পির আন্দোলনের বিষ‌য়ে আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ব‌লেন, গত ১৪ বছ‌রতো কত আন্দোলনই দেখলাম। খা‌লেদা জিয়ার মু‌ক্তির জন‌্যতো একটা মি‌ছিল‌ও দেখলাম না। বিএন‌পিন দৌড় কতদূর তা আওয়ামী লী‌গের জানা হ‌য়ে‌ গেছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page