অধ্যাপক তাহের হত্যা–রাতে কার্যকর হতে পারে দুই আসামির ফাঁসি


নিউজ ডেস্ক  ২৫ জুলাই, ২০২৩ ৬:২৮ : অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদ হত্যা মামলায় দুই আসামি ফাঁসি আজ রাতেই হতে পারে। ইতিমধ্যে স্বজনরা আসামিদের সঙ্গে কারাগারে দেখা করেছেন। মঙ্গলবার রাজশাহী জেলা কারাগারের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

আসামিরা হলেন- সহযোগী অধ্যাপক ড. মিয়া মোহাম্মদ মহিউদ্দিন ও কেয়ারটেকার জাহাঙ্গীর আলম।

সূত্র জানিয়েছে, দুদিন ধরে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ফাঁসির ট্রায়াল অনুষ্ঠিত হয়েছে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য জানায়নি রাজশাহী কারা কর্তৃপক্ষ।

সূত্রটি জানিয়েছে, দুপুর একটার দিকে জাহাঙ্গীর আলমের পরিবারের ৩৫ জন সদস্য কারাগারে প্রবেশ করেছেন। বিকেল তিনটা পর্যন্ত তারা কারাগারের ভেতরেই ছিলেন। এর আগে আসামিরা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। তবে তা নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

২০০৬ সালের পহেলা ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোয়ার্টারের ম্যানহোল থেকে উদ্ধার করা হয় অধ্যাপক তাহেরের মরদেহ। তিন ফেব্রুয়ারি নিহতের ছেলে বাদি হয়ে মতিহার থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ তদন্তে জানতে পারে, পদোন্নতি সংক্রান্ত বিষয়ের জের ধরে নৃশংস হত্যার শিকার হন অধ্যাপক তাহের। ২০০৭ সালের ১৭ মার্চ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। বিচার শেষে ২০০৮ সালের ২২ মে রাজশাহীর দ্রুত বিচার আদালত চার জনকে ফাঁসির আদেশ ও দুজনকে খালাস দেয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page