পুলিশ পরিদর্শক হত্যা–আরাভ খানের বিরুদ্ধে রেড এলার্ট


নিউজ ডেস্ক  ২০ মার্চ, ২০২৩ ৩:৫৪ : অপরাহ্ণ

পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার এজহাভুক্ত পলাতক আসামি সাম্প্রতিক সময়ে আলোচিত রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ দেয়া হয়েছে এবং ইন্টারপোল সেটি গ্রহণ করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার পৌনে ২টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানার এনায়েতবাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য ইন্টারপোলের কাছে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। কিছুক্ষণ আগে জানতে পেরেছি, সেটা ইন্টারপোল করেছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এই আরাভ আর কেউ নন-ঢাকায় পুলিশ কর্মকর্তা মামুন ইমরান খান হত্যা মামলার আসামি রবিউল ইসলাম, যিনি ভারতীয় পাসপোর্টে দুবাই গেছেন। গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় তার বিরদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে ৯টি।

আরাভ খানের সঙ্গে পুলিশের সাবেক এক কর্মকর্তার সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে আইজিপি বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। উপযুক্ত সময়ে আপনাদের জানাবো।

চিত্রনায়িকা মাহিয়া মাহি ইস্যুতে আইজিপি বলেন, তার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে পুলিশ গ্রেপ্তার করেছে। আবার আদালত থেকে তিনি জামিন পেয়েছেন। তার মামলা তদন্তাধীন রয়েছে।

প্রসঙ্গত, ক্রিকেটার সাকিব আল হাসান দুবাইয়ে একটি সোনার দোকান উদ্বোধন করতে গেলে আরাভ খানের পুলিশ পরিদর্শক খুন করে পলায়নের ঘটনা সামনে আসে। সাম্প্রতিক সময়ে ঘটনাটি দেশজুড়ে তুমুল আলোচনার ঝড় তুলে। আরাভ খান পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। আরাভ খানের আসল নাম রবিউল ইসলাম।

বাংলাদেশের গোপালগঞ্জের কোটালীপাড়ায় তার বাড়ি। দেশ থেকে পালিয়ে রবিউল ইসলাম প্রথমে ভারতে যান। সেখানে আরাভ খান নামে পাসপোর্ট সংগ্রহ করে দুবাই চলে যান। এখন তিনি দুবাইয়ের সোনা ব্যবসায়ী।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page