বিষয় :

চট্টগ্রাম-বরিশাল-খুলনার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ


নিউজ ডেস্ক  ২৪ অক্টোবর, ২০২২ ১১:৪৫ : অপরাহ্ণ

চট্টগ্রাম-বরিশাল ও খুলনা বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান ঘূর্ণিঝড় ‌‌সিত্রাংয়ের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ নির্দেশনা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‌‌‘সিত্রাং’-এর কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণে এই তিন বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এতে আরও বলা হয়, আপাতত ঘূর্ণিঝড় কবলিত এলাকার শিক্ষাপ্রতষ্ঠানগুলোকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সেগুলোতে পাঠদান বন্ধ থাকবে।

এদিকে সোমবার বিকেল থেকেই ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এর অগ্রভাগ বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করেছে। এর প্রভাবে রংপুর ছাড়া সারাদেশে ভারি থেকে অতিভারি বৃষ্টি হচ্ছে। একই সঙ্গে উপকূলীয় অঞ্চলসহ বিভিন্ন স্থানে বইছে দমকা বাতাস। রাত ৯টা নাগাদ কক্সবাজারে সর্বোচ্চ ৭৪ কিলোমিটার বেগে ঝোড়া হওয়ার বয়ে যাওয়ার খবর দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড়টির কেন্দ্র (চোখ) সোমবার মধ্যরাত বা মঙ্গলবার ভোররাত নাগাদ ভোলার কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূলে আঘাত হানতে পারে। তবে বিপৎসংকেত আর বাড়বে না। সোমবার (২৪ অক্টোবর) রাতে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান এ তথ্য জানান।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page