ছাত্রলীগের হুমকির মুখেও ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন।


১৮ জুলাই, ২০১৮ ৩:৫৪ : অপরাহ্ণ

সকালেরসময় ঢাবি প্রতিনিধি:: অস্থির ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হুমকির মুখেও মানববন্ধনে অংশ নেওয়ার মধ্যদিয়ে শিক্ষার্থীরা ত্রাসের রাজত্বকে ভেঙে দিয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অর্থনীতি বিভাগের শিক্ষক ড. রুশাদ ফরিদী। বুধবার (১৮ জুলাই) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ অভিমত ব্যক্ত করেন। সব ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকদের ওপর হামলা, হামলাকারীদের শনাক্ত করে বিচার, গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তি ও ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষার্থীরা সম্মিলিতভাবে এ মানববন্ধনের আয়োজন করে।

অধ্যাপক ড. রুশাদ ফরিদী বলেন, আজকে আমার আসার কথা ছিল না। কারণ এ নিপীড়নের ঘটনায় আমাদেরও কর্মসূচি আছে। কিন্তু শিক্ষার্থীরা ফোন করে জানিয়েছে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। কিন্তু সবকিছু উপেক্ষা করে আজকের মানববন্ধন করার মধ্য দিয়ে শিক্ষার্থীরা ত্রাসের রাজত্ব ভেঙে দিয়েছে। তিনি বলেন, ভিসির বাসায় হামলাকারীদের বিচার আমরাও চাই। সেটা প্রমাণসহকারে। কিন্তু যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের কোনো প্রমাণ দেখানো হয়নি। হলের মাধ্যমে ছায়া প্রশাসন তৈরি শিক্ষার্থীদের নির্যাতন করা হয়।

এসময় মানববন্ধন থেকে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। তারা বলেন, কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিক দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। এর প্রতিবাদ করতে গিয়ে শিক্ষকদের উপরও তারা হামলা করে। হামলার বিচার চাইতে গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। তারা কোনো জবাব দিচ্ছে না। আমরা আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহতভাবে পালন করবো। এবার যদি ছাত্রলীগ হামলা চালালেও আমরা দাঁড়াবো। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা জাতীয় সংগীত পরিবেশন করেন। পাশাপাশি শহীদ মিনারে অবস্থান নিয়ে নিরাপদ ক্যাম্পাস চেয়ে বিক্ষোভ করেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page