চট্টগ্রামে করোনায় নতুন একজনের মৃত্যুতে শনাক্ত ২


সকালের সময় : ১২ নভেম্বর, ২০২১ ১১:০৩ : পূর্বাহ্ণ
চট্টগ্রামে,করোনা

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাসে নতুন করে একজন মারা যাওয়ার তথ্য দিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। মারা যাওয়া একমাত্র ব্যক্তিটি উপজেলার বাসিন্দা।

তবে আগের দিনের তুলনায় অনেক কমেছে সংক্রমণ ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে আরও ২ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৮ জন।

গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২ জনের মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ জন এবং উপজেলা পর্যায়ে ১ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ২শ ৯১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৪ হাজার ১০ জন আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ৮১ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ২৬ জন। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ তিনজন।

এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। এর আগের দিন বৃহস্পতিবার (১১ নভেম্বর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৮ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

শুক্রবার (১২ নভেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট এক হাজার ৬শ ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ১২ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১৩৯৮ জনের।

আক্রান্ত দুজনের মধ্যে একজনের রিপোর্ট পজেটিভ আসে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে এবং অন্যজন এন্টিজেন টেস্ট করে। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার বাসিন্দা।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page