বিষয় :

স্কুল-কলেজের এসেম্বলি শ্রেণিকক্ষে আয়োজনের নির্দেশ


সকালের-সময় রিপোর্ট ১২ মার্চ, ২০২০ ৫:২২ : অপরাহ্ণ

বাংলাদেশে নভেল করোনাভাইরাস শনাক্ত হওয়ার প্রেক্ষাপটে স্কুল-কলেজের প্রাত্যহিক সমাবেশ (এসেম্বলি) শ্রেণিকক্ষে আয়োজনের নির্দেশ দিয়েছে সরকার। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সাংস্কৃতিক, ক্রীড়া ও অন্যান্য অনুষ্ঠান আয়োজন আপাতত বন্ধ রাখারও নির্দেশনা দেয়া হয়েছে।

গত রবিবার (৮ মার্চ) বিদেশফেরত তিনজনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর সরকারের পক্ষ থেকে জানানো হয়, দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মতো পরিস্থিতি সৃষ্টি না হওয়ায় স্কুল-কলেজগুলো আপাতত খোলা থাকবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) এক নির্দেশনায় বলা হয়, ‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সকল অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকলকে এ পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হলো। পুনরাদেশ না পাওয়া পর্যন্ত প্রাত্যাহিক সমাবেশ শ্রেণিকক্ষগুলোতে আয়োজন করতে হবে। সেখানেই জাতীয় সঙ্গীত গাওয়াসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের সাংস্কৃতিক, ক্রীড়া ও অন্যান্য অনুষ্ঠান যেগুলোতে জনসমাগম হয় সেই অনুষ্ঠানগুলোর সূচি পুনর্বিন্যাস করে পরবর্তীতে আয়োজনেরও নির্দেশ দিয়েছে মাউশি।

সকালের-সময় ডট কম

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page