২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৮২


সকালের-সময় রিপোর্ট  ২ সেপ্টেম্বর, ২০২০ ৬:১৬ : অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৩৫১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৮২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১৭ হাজার ৫২৮ জনে।

বুধবার (২ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ১১ হাজার ১৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ, এখন পর‌্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৩ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৩৭ শতাংশ।

এতে আরও জানান হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৩৪ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬টি। ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও নারী ১২ জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩৫ জন।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৮৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭২ হাজার ৫৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫২ হাজার ৫৯৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৯৫৪ জন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ