সারাদেশে করোনায় ২৪ জনের মৃত্যু–শনাক্ত ২ হাজার ৫৮৪


সকালের-সময়  ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ৫:৩৯ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: করোনায় গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে আক্রান্ত হয়ে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৩১ জনে। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৬ জন পুরুষ এবং ৪ জন নারী।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫৮৪ জন। এর ফলে দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা হলো ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৬৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৭৬৫ জনের নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৭৬৪টিতে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ। আগের দিন বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ১০ দশমিক ২৪ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম রোগী শনাক্ত হয়। সেদিন থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত সুস্থতার হার ৯০ দশমিক ৮ শতাংশ। মৃত্যুহার ১ দশমিক ৫০ শতাংশ।

এছাড়া গত একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯ হাজার ৯৮৮ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জনে।

উল্লেখ্য, আগের দিন বৃহস্পতিবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জনের মৃত্যু হয়েছিলো। শনাক্ত হয়েছিলো ৩ হাজার ৫৩৯ জনের।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page