বয়স ১৮ হলেই মিলবে করোনা টিকা


সকালের-সময় রিপোর্ট  ২০ অক্টোবর, ২০২১ ৭:১১ : অপরাহ্ণ

১৮ বছর এবং এর বেশি বয়সের সবাইকে করোনা টিকা দেওয়া হবে। এখন থেকে ১৮ বছরের বেশি যে কেউ সুরক্ষা ওয়েবসাইট এবং অ্যাপে নিবন্ধন করে ভ্যাকসিন নিতে পারবেন। করোনা মহামারির ঝুঁকি কমাতে এমন সিদ্ধান্তে এসেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক। এদিকে বুধবার (২০ অক্টোবর ) দুপুরে একই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। দুপুর আড়াইটায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে উপজেলা হেলথ অ্যান্ড ফ্যামিলি প্ল্যানিং অফিসারদের (ইউএইচএফপিও) প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সংসদ সদস্য মো. এবাদুল করিম, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমএ মহাসচিব ডা. ইহতেশাম চৌধুরী, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক জানান, যাদের বয়স আঠারো বছরের বেশি হয়েছে গতকাল সন্ধ্যা থেকেই সুরক্ষা ওয়েবসাইটে তাদের নিবন্ধন কার্যক্রম চালু হয়েছে। এখন থেকে ১৮ বছরের যে কেউ নিবন্ধন করে করোনার টিকা নিতে পারবেন।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ