দেশে ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু—শনাক্ত ১০ হাজার ৩৭৮


সকালের-সময়  ২৯ জানুয়ারি, ২০২২ ৮:৩৭ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: দেশে গত একদিনে ১০ হাজার ৩৭৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ২১ জনের। শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। শনিবার (২৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়—গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ২৩০টি নমুনা সংগ্রহ এবং ৩৩ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ২৩ লাখ ৯০ হাজার ৩১৮টি।

২১ জনের মৃত্যুসহ এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৩২৯ জনে। একই সময়ে নতুন করে ১০ হাজার ৩৭৮ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১০৯ জন। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন মোট ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন; চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের ২ জন করে এবং রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১ জন করে। এর আগে শুক্রবার দেশে ঘণ্টায় করোনায় ২০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৪৪০ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page