জনস্বাস্থ্যের আবদুর রহিম ও সোহরাওয়ার্দীর উত্তম কুমারকে ওএসডি


সকালের-সময় রিপোর্ট ৪ নভেম্বর, ২০২০ ৬:১৩ : পূর্বাহ্ণ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আবদুর রহিম এবং সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়াকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করেছে সরকার। মঙ্গলবার স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক হিসেবে ডা. তানভীর আহমেদ চৌধুরীকে ন্যস্ত করা হয়েছে। আর নিয়মিত পরিচালক পদায়ন না করা পর্যন্ত শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য উপপরিচালক ডা. কে এম মামুন মোর্শেদকে আপাতত পরিচালকের দায়িত্ব দেওয়া হলো।

এদিকে গত ২৮ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের কর্মরত ইসলাম ধর্মাবলম্বীদের জন্য পোশাকবিধির নির্দেশ দেন পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম।

নির্দেশনায় পরিচালক বলেন, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সব কর্মকর্তা ও কর্মচারীকে মোবাইল ফোনের শব্দ বা মোবাইল ফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর উপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এরপর ২৯ অক্টোবর ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে কারণ দর্শানোর নির্দেশ (শোকজ) দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ