এক দিনে করোনায় আরও ৩ জনের মৃত্যু–শনাক্ত ৫২১


নিউজ ডেস্ক  ১১ জুলাই, ২০২২ ৭:১৬ : অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫২১ জন। দেশে করোনায় মোট মৃত্যুর সংখা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২০৩ জনে। মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯০ হাজার ৩৭৫ জন।

সোমবার (১১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষা করে ৫২১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ১৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১০৫ জন কোভিড রোগী সুস্থ হয়ে ওঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৯ লাখ ১৪ হাজার ৩১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী। এছাড়া ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ৪৩২ জন ঢাকা বিভাগের, ৪ জন ময়মনসিংহ বিভাগের, ৬৬ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন রাজশাহী বিভাগের, ৪ জন খুলনা বিভাগের, ৬ জন বরিশাল বিভাগের, ৬ জন সিলেট বিভাগের।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page