বান্দরবানে সেনা সদস্যদের সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত ৪


সকালের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৫২ : পূর্বাহ্ণ
বান্দরবানে, সেনা সদস্য,সন্ত্রাসী, গোলাগুলি

সারাদেশ ডেস্ক : পার্বত্য জেলা বান্দরবানের রুমা জোনের একটি টহল দলের সাথে সন্তু লারমা সমর্থিত জেএসএস মূল দলের সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার রাত সাড়ে দশটায় দুর্গম পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এতে সেনাবাহিনীর একজন সিনিয়র ওয়ারেন্ট অফিসার ও তিনজন সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছেন। একই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন একজন সেনা সদস্য।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, জেএসএস সন্ত্রাসীদের একটি দল রুমা উপজেলার বথিপাড়া এলাকায় চাঁদাবাজির জন্য আসছে এমন তথ্যের ভিত্তিতে রাইং খিয়াং লেক আর্মি ক্যাম্প থেকে সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবের নেতৃত্বে একটি টহল দল বথি পাড়ার উদ্দেশ্যে যায়।

রাত আনুমানিক দশটার দিকে টহল দলটি উক্ত এলাকায় পৌঁছালে পাড়ার নিকটস্থ একটি জুম ঘর থেকে সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষণ করে।

আত্মরক্ষার্থে সেনা টহল দলের সাহসী পাল্টা হামলায় সন্তু লারমার মদদপুষ্ট জেএসএস মূলদলের তিনজন সশস্ত্র সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়।

এ সময় পলায়নপর সন্ত্রাসীদের এলোপাথারি গুলিতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে টহল কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান ঘটনাস্থলেই শাহাদাত বরণ করেন।

গোলাগুলির ঘটনায় সৈনিক ফিরোজ নামে এক জন সেনা সদস্য ডান পায়ে গুলিবিদ্ধ হন। বৃহস্পতিবার সকালে আহত সেনা সদস্যকে রুমা থেকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে।

ওই অভিযানে সেনা টহল দল কর্তৃক সন্ত্রাসীদের ব্যবহৃত ১ টি এসএমজি, ২৭৫ রাউন্ড তাজা গুলি, ৩ টি এ্যামোনিশন ম্যাগাজিন, ৩টি গাদা বন্দুক, গাদা বন্দুকের ৫ রাউন্ড গুলি, ৪ জোড়া ইউনিফর্ম এবং চাঁদাবাজির নগদ ৫২ হাজার ৯০০ টাকা উদ্ধার করা হয়।

বর্তমানে সেনা টহল দল ওই এলাকায় ব্যাপক তল্লাশি জারি রেখেছে এবং স্থানীয় ব্যক্তিবর্গের নিরাপত্তা নিশ্চিত করছে। ত‌বে তাৎক্ষণিকভাবে ‌জেএসএস (মুল) দ‌লের নিহত‌ সদস‌্যদের নাম পাওয়া যায়‌নি।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page