দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত


সকালের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২ ৯:০৯ : পূর্বাহ্ণ
দেবিদ্বারে, চেয়ারম্যান প্রার্থী, মৃত্যু,নির্বাচন স্থগিত

সারাদেশ ডেস্ক : শেষ ধাপে দেশের ২০ জেলার ২৬টি উপজেলায় ১৩৮ ইউনিয়ন পরিষদে সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকেই শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তবে ভোট গ্রহণের প্রায় ১১ ঘণ্টার আগে মারা গেছেন কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান মুকুল।

রবিবার (৬ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করে উপজেলার ভানী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেছেন।

জানা গেছে, রবিবার রাত ৯টার দিকে কুমিল্লা শহরের একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান মুকুল। তবে তার মৃত্যু নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

নিহত ব্যক্তি ভানী ইউনিয়নের নোয়াগাও গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে মো. নুরুজ্জামান মুকুল। তিনি ওই ইউনিয়নের আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।

মুকুলের ভাই কামরুল ইসলাম জানান, রোববার সন্ধ্যায় নোয়াগাঁও প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন (মোটরবাইক) ও তার লোকজন একত্রিত হয়।

এসময় হাজী জালালের ভাগিনা চান্দিনা উপজেলার ছাত্রদলের সভাপতি কাইয়ুমকে দেখে বহিরাগত হিসেবে মুকুল প্রতিবাদ জানালে তাদের উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে কাইয়ুম মুকুলের বুকে লাথি মারলে সাথে সাথে তিনি নিচে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন বিষয়টি অস্বীকার করে বলেন, দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। তবে লাথি মারার বিষয়টি সত্য নয়। সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান জানান, কিভাবে মৃত্যু হয়েছে বিষয়টি এখনও আমরা নিশ্চিত হতে পারিনি। এ বিষয়ে চিকিৎসক এবং নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ করা হচ্ছে।

ঘটনাস্থল থেকে কাইয়ুম নামে একজনকে আটক করা হয়েছে। আটক কাইয়ুম স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিনের ভাগিনা বলে জানা গেছে। এদিকে জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম জানান, শুধু চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে। সদস্য পদে নির্বাচন চলবে।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page