টেকনাফে সাড়ে ২৪ কোটি টাকার মাদক উদ্ধার–আটক ২


নিউজ ডেস্ক  ১৬ জুন, ২০২২ ১১:৫৬ : পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড (২ বিজিবি) ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবা ও ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে। এ সময় হ্নীলা ইউপির ওয়াব্রাং এলাকার মৃত কাদের বকশের ছেলে আব্দুর রহমান (৩০) ও মৌলভীবাজারের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ নুরকে (২৫) আটক করে। মাদকগুলোর আনুমানিক বাজারমূল্য সাড়ে ২৪ কোটি টাকা।

বৃহস্পতিবার সকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বিজিবি জানান, বুধবার রাতে হ্নীলা বিওপির উত্তরে এমজি ব্যাংকার এলাকা হতে মাদকের একটি বড় চালান প্রবেশ করতে পারে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর ও হ্নীলা বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল তাৎক্ষণিক ওই এলাকায় কৌশলগত অবস্থান করে।

নাফ নদের শূন্যরেখা অতিক্রম করে ৫ জন ব্যক্তি প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যাওয়ার সময় তাদের পিছু ধাওয়া করে চোরাকারবারিদের দুজনকে আটক করতে সক্ষম হয়। পরে বস্তাটি তল্লাশি করে এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

তিনি আরও জানান, ধৃত নুর মোহাম্মদের দেওয়া তথ্যমতে বৃহস্পতিবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে অধিনায়কের নেতৃন্তে একটি টহল টিম হ্নীলা বিওপির উত্তরে শ্মশানঘাট এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে বেড়িবাঁধের পাশে একটি ছাপড়াঘরে বিশেষভাবে লুকায়িত প্লাস্টিকের বস্তা উদ্ধার করে ২ বিজিবি।

পরে ওই তল্লাশি করে ৪ কেজি ৩১৫ গ্রাম আইস উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ২১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা। আটক ব্যক্তিদের মাদকদ্রব্যসহ পরবর্তী আইনিব্যবস্থা গ্রহণ করতে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

সকালের-সময়/এমএমএ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page