চেম্বারের উদ্যোগে অর্থনৈতিক অঞ্চল করবে চট্টগ্রাম


১ মার্চ, ২০১৮ ২:১৫ : পূর্বাহ্ণ

সকালেরসময় ডেস্ক চট্টগ্রাম::  চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দিয়েছেন সভাপতি মাহবুবুল আলম। বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৮ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, চট্টগ্রাম চেম্বার ১১৫ বছরের পুরনো সংগঠন। আমরা সব সময় নতুন কিছু করি। বাংলাদেশে প্রথমবারের মত চট্টগ্রাম চেম্বার একটা ইকনোমিক জোন করবে। আমাদের সাত থেকে আট হাজার সদস্য। তাদের অনেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা।

জমির অভাবে তারা কারখানা করার সুযোগ পায় না। তারা যেন এই ইকোনমিক জোনে সুযোগ পায় সেভাবে করা হবে। চেম্বার সভাপতি বলেন, “বেজা বিভিন্ন জায়গায় তাদের জন্য জমি দিচ্ছে, সেটা ভাড়ার ভিত্তিতে। আমরা দিব লিজ হিসেবে। বেপজার নিয়ম মেনে এবং তাদের অন্তর্ভুক্ত করে করা হবে। অর্থনৈতিক অঞ্চলটি কোথায় হবে জানতে চাইলে মাহবুবুল আলম বলেন, যেহেতু আমাদের কর্ণফুলী নদীতে টানেল হচ্ছে এবং আমাদের প্রধানমন্ত্রীর ভিশন ‘টু টাউন ওয়ান সিটি’, তাই নদীর ওপারেই করতে পারি।

এর জন্য ১০০ একর জমির প্রয়োজন হবে। যেখানে সুবিধাজনক হয় সেখানে করা হবে। এ বিষয়ে চট্টগ্রাম চেম্বারের বোর্ড সভায় সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি। সংবাদ সম্মেলনে মেলা কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ