বিষয় :

মেয়াদোত্তীর্ণ মাছ-মাংসে ভরা স্বপ্ন, ডেইলি শপিং ও মীনাবাজার


২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৫০ : পূর্বাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: রাজধানীর তেজগাঁও এলাকায় সেফ অ্যান্ড ফ্রেস ফুড লি. নামে কোম্পানির হিমাগার থেকে মেয়াদোত্তীর্ণ ১৫শ মণ মাছ-মাংস জব্দ করা হয়েছে। এই প্রতিষ্ঠান থেকেই সুপর শপ স্বপ্ন, ডেইলি শপিং ও মীনাবাজারের কাছে এসব বিক্রি করা হতো। যার শত শত চালানপত্র উদ্ধার করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। স্বপ্ন, ডেইলি শপিং ও মীনাবাজার দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানের কাছ থেকে নিয়মিত মাংস ক্রয় করতো বলে এসব চালানপত্র পর্যালোচনা করে দেখা গেছে। ওই মাংসের একটি উল্লেখযোগ্য অংশই ছিল পচা ও মেয়াদোত্তীর্ণ।

এই তিনটি সুপারশপ ছাড়াও ঢাকার অনেক নামিদামি রেস্তোরাঁসহ ২৬৮টি প্রতিষ্ঠান এসব মাংস কিনত। কোনো ধরনের সরকারি অনুমোদন ছাড়াই এ মাংস আমদানি করে আসছিল দেশি সুপার এগ্রো প্রতিষ্ঠানটি। মঙ্গলবার বিকেলে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির হিমাগারে অভিযান চালিয়ে এসব মাছ মাংস জব্দ করা হয়।

সারওয়ার আলম বলেন, অভিযান চলছে। আমদানি করা বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ মাংস ও মাছ এখানে মজুদ করে রাখা হয়েছে। সুন্দরভাবে প্যাকেটজাত করে রাখা হলেও মাছ-মাংসের মেয়াদ শেষ হয়েছে গত বছরই। কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) চেয়ারম্যান গোলাম রহমান বলেন, এটি জঘন্যতম অপরাধ। এসব প্রতিষ্ঠানের মালিকদের কঠোর শাস্তি দিতে হবে। একই সঙ্গে বাড়াতে হবে নজরদারি। ভোক্তা হিসেবে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ