মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে লাখো মানুষের মেজবান


১৮ ডিসেম্বর, ২০১৭ ৬:৫৮ : পূর্বাহ্ণ

সকালেরসময় নিজস্ব প্রতিবেদক :: চট্টলবীর, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি আজ।

এ উপলক্ষে চট্টগ্রামবাসীর জন্য বড় পরিসরে মেজবানের আয়োজন করেছে তার পরিবার। রোববার মহিউদ্দিনের বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এ কথা জানান।

তিনি জানান, নগরীর ষোলশহর চশমা হিলের বাসায় এবং নগরীর ১০টি কমিউনিটি সেন্টারে ১ লাখ মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয়েছে। একই সঙ্গে তার আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আজ বেলা ১১টা থেকে একযোগে এসব কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন আরম্ভ হবে। ১০ কমিউনিটি সেন্টারের মধ্যে রয়েছে দি কিং অব চিটাগং, সুইস পার্ক, কিশলয়, কে স্কয়ার, স্মরণিকা, এন মোহাম্মদ কে বি কনভেনশন হল, ভিআইপি ব্যাংকুইট, গোল্ডেন টাচ, সাগরিকা কমিউনিটি সেন্টার ও রীমা কনভেনশন সেন্টার।
দি কিং অব চিটাগাংয়ে সকাল থেকে মিলাদ মাহফিল শুরু হবে। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় শীর্ষ নেতারা অংশ নেবেন। মিলাদ শেষে সবাই মেজবানে অংশ নেবেন। পাশাপাশি জামালখান রীমা কনভেনশন সেন্টারে সনাতন ধর্মাবলম্বীদের জন্য ও চশমা হিলের বাসভবনে মহিলাদের জন্য পৃথকভাবে মেজবানের ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা ও মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া সোম ও মঙ্গলবার নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

বর্ষীয়ান রাজনীতিবিদ মহিউদ্দিন চৌধুরী শুক্রবার ভোর ৩টায় নগরীর মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। শুক্রবার বিকালে চট্টগ্রামের ঐতিহ্যবাহী লালদীঘি মাঠে তার জানাজায় লক্ষাধিক মানুষ অংশ নেন। জানাজা শেষে কফিন নিয়ে যাওয়া হয় ষোলশহর চশমা পাহাড় জামে মসজিদে। সেখানে সন্ধ্যার পর তার দ্বিতীয় জানাজা হয়। এরপর চশমা হিলের পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page