Warning: Attempt to read property "display_name" on bool in /home11/sokalers/public_html/wp-content/plugins/wordpress-seo/frontend/schema/class-schema-person.php on line 118

Warning: Attempt to read property "user_email" on bool in /home11/sokalers/public_html/wp-content/plugins/wordpress-seo/frontend/schema/class-schema-person.php on line 144

Warning: Attempt to read property "display_name" on bool in /home11/sokalers/public_html/wp-content/plugins/wordpress-seo/frontend/schema/class-schema-person.php on line 151

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: খালেদা


১৬ নভেম্বর, ২০১৭ ১০:৩২ : পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। একই সঙ্গে জনগণের ভোটের অধিকারও ফিরিয়ে দিতে হবে। এজন্য প্রয়োজন নির্দলীয় সরকার। শেখ হাসিনার অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হতে পারে না, হবেও না।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রবিবার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিএনপির সমাবেশে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি আগামী নির্বাচনে সেনা মোতায়েনের জন্য কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারের কথায় কান না দিয়ে সুষ্ঠু নির্বাচনে লক্ষ্যে ভূমিকা রাখুন। আগামী জাতীয় নির্বাচনে কোনো ইভিএম ব্যবহার করা চলবে না।

তিনি বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। একই সঙ্গে জনগণের ভোটের অধিকারও ফিরিয়ে দিতে হবে। এজন্য প্রয়োজন নির্দলীয় সরকার।

খালেদা জিয়া বলেন, সরকার বিরোধী দলের নেতা-কর্মীদের গুম হত্যা করছে। তাদের ওপর নানা রকম জুলুম করছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে গুম, খুন ও নির্যাতন বেড়ে গেছে। তারা দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়েছে। ফলে জনগণ আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্তি চায়। মানুষ পরিবর্তন চায়। আর সেই পরিবর্তনের লক্ষ্যেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি এও বলেন, আগামী নির্বাচনে বিএনপি ক্ষমতায় এলে দেশ ও গণতন্ত্রের স্বার্থে আওয়ামী লীগের জুলুম ক্ষমা করে দেয়া হবে। কোনো ধরনের প্রতিহিংসার রাজনীতি করবে না বিএনপি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, বিচারবিভাগকে পুরোপরি নিয়ন্ত্রণের লক্ষ্যেই অন্যায়ভাবে প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করা হয়েছে। তাকে দেশে ফিরতে দেয়নি সরকার। ফলে দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে।

বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে খালেদা জিয়া বলেন, যে যাই করি জাতীয় স্বার্থের কথা আমাদেরকে ভুলে গেলে চলবে না। দেশ ও জাতির স্বার্থই আমাদের সবার কাছে মূখ্য হওয়া উচিত।

সোহরাওয়ার্দীর সমাবেশকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা দলের নেতাকর্মীদের পথে পথে বাধা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সরকারের এই অগণতান্ত্রিক আচরণের সমালোচনা করে তিনি বলেছেন, ‘তাদের (আওয়ামী লীগ) এতটাই ছোট মন। এত ছোট মন নিয়ে রাজনীতি করা যায় না।’

এর আগে বেলা ২টা ৫৫ মিনিটের দিকে তিনি সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেন বলে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

সাবেক প্রধানমন্ত্রীর গাড়িবহর সোহরাওয়ার্দী উদ্যানে পৌছালে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে সমাবেশস্থল।

এর আগে রবিবার দুপুর ২টার পর গুলশানের ‘ফিরোজা’ বাসা থেকে সাবেক প্রধানমন্ত্রীর গাড়িবহর সোহরাওয়ার্দী উদ্যানের দিকে রওনা দেয় বলে জানান বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান।

প্রায় দুই বছর পর প্রকাশ্য সমাবেশে খালেদা জিয়ার এ বক্তব্যকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের মধ্যে কয়েকদিন থেকেই ব্যাপক আগ্রহ ও উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। বিএনপির মহাসচিব মির্জা ফলরুলসহ দলের সিনিয়র নেতারা আগেই বলেছেন, এই সমাবেশে খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ রাজনৈতিক বার্তা দেবেন।

এদিকে সকাল থেকে বিভিন্ন জেলা থেকে রাজধানী ঢাকামুখী বাস চলাচল আজ সকাল থেকে হঠাৎ করেই বন্ধ হয়ে গেছে। কোথাও কোথাও সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগও পাওয়া গেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ, ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যাতে নেতাকর্মীরা আসতে না পারেন, তার জন্যই যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এতে কোনো কাজ হবে না বলেও হুঁশিয়ারি দেন নেতারা।

ঢাকা-আরিচা, ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-মাওয়া, ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল পথে গাড়ি চলাচল প্রায় বন্ধ রয়েছে।

এতে দুর্ভোগের মধ্যে পড়েছেন যাত্রীরা। বাইরে থেকে আসা গাড়ি যাত্রীশূন্য করে সড়কে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগও পাওয়া গেছে। অন্য সময় বাস না চললেও সিএনজিচালিত অটোরিকশা, টেম্পো বা লেগুনা চলাচল করে থাকে। সকাল থেকে এগুলো পাওয়াও কঠিন হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা।

এদিকে রাজধানী ও আশপাশের জেলাশহরে থমকে গেছে জনজীবন। সর্বত্রই যেন অঘোষিতভাবে পরিবহন ধর্মঘট চলছে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ


You cannot copy content of this page