নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাসলাইন বিস্ফোরণে নিহত ২-আহত ১৫


সকালের সময় : ১২ নভেম্বর, ২০২১ ৬:১৩ : অপরাহ্ণ
নারায়ণগঞ্জ, ফতুল্লা, গ্যাসলাইন বিস্ফোরণে

ঢাকা ডেস্ক : নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনের ফ্ল্যাটে গ্যাসলাইনের ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় দুই নারী নিহত ও একই ঘটনায় আরো অন্তত ১৫ জন দগ্ধসহ আরো ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১২ নভেম্বর) ভোরে লালখাঁ এলাকার মোক্তার মিয়ার পাচঁতলা ভবনের নিচে তলার ফ্ল্যাটে এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে ওই ফ্ল্যাটের পাঁচটি কক্ষসহ পাশের আরও দুটি বাড়ির দেয়াল ভেঙে গেছে।

এর মধ্যে মায়া রানী নামে ৪০ বছর বয়সী এক পোশাক শ্রমিক ঘটনাস্থলে মারা যান। তাছাড়া একই ঘটনায় গুরুতর আহত আরও এক পোশাক শ্রমিক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার নাম মঙ্গোলী রানী (৪২)।

আহতদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে তারা হলেন, নাছির, হোসেন, কলমী, জাহিদুল, মনি। তাদেরকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার ভোর ৬টার সময় বিকট শব্দে ফ্ল্যাটটিতে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরও দুটি বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিস্ফোরণে ফ্ল্যাটের পাঁচটি কক্ষ ও পাশের বাসার দুটি কক্ষের দেয়াল ওড়ে গেছে।

এ ঘটনায় মায়া রানী ঘটনাস্থলেই দেয়ালের নিচে চাপা পড়ে মারা যান। পাশের বাসার স্বামী-স্ত্রী ও তাদের দুই শিশুসন্তান দেয়ালের নিচে চাপা পড়ে আহত হয়। আহতদের মধ্যে মঙ্গোলী রানী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা নিউজবাংলাকে জানান, ভবনের নিচ তলায় গ্যাসের লাইন থেকে লিক হওয়া গ্যাস জমে ছিল; দরজা-জানালাও বন্ধ ছিল। বৈদ্যুতিক সুইচ অথবা চুলা জ্বালানোর সময় বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়।

তিনি বলেন, ‘ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। অন্য তলার বাসিন্দাদের সরিয়ে নিয়েছি। পুরো ভবন সিলগালা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে। জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে আমরা এই ঘটনার তদন্ত শুরু করেছি।’

এই ঘটনায় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুনকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

ভবনটি সিলগালা করা হয়েছে এবং মৃত প্রত্যেক পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেয়া হবে জানায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফাজ্জল হোসেন।

এস এস/

Print Friendly, PDF & Email

আরো সংবাদ