বিষয় :

ফের ৩১ জুলাই পর্যন্ত বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি


সকালের-সময় রিপোর্ট  ২৯ জুন, ২০২১ ৬:০৫ : অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান, এবতেদায়ি ও কওমি মাদ্রাসার চলমান ছুটি ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় এই সিদ্ধান্তের কথা জানায়।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, করোনা পরিস্থিতির অবনতিতে কঠোর লকডাউন কার্যকর থাকায় এবং শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারী-অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এ ছুটি বাড়ানো হয়েছে। কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শে ছুটি বাড়ানো হয়েছে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সবশেষ ঘোষণা অনুযায়ী ৩০ জুন পর্যন্ত ছুটি ছিল।

গত ১৩ জুন বিশ্ববিদ্যালয় ব্যতিত সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে ইঙ্গিত দেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এরপর স্কুল-কলেজ খুলতে সব প্রস্তুতি নিতে নির্দেশনা আসে শিক্ষা মন্ত্রণালয় থেকে। শিক্ষার্থী ও অভিভাবক মহল থেকেও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি এসেছে।

কিন্তু করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু সব রেকর্ড ছাড়িয়ে গেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করেন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ