সেই গন্ডামারার লিয়াকত ঢাকা থেকে গ্রেপ্তার, অস্ত্রসহ গুলি উদ্ধার


নিউজ ডেস্ক  ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:৩৫ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীর পলাতক বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান লেয়াকত আলীকে (৫২) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার সন্ধ্যায় ঢাকা ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ শুক্রবার বাঁশখালী থানার হলরুমে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ ও বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ।

গ্রেপ্তার লেয়াকত আলী চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ছিলেন। সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের জন্য ২০২৩ সালের ৬ মার্চ স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়।

সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা জানান, লেয়াকত আলী গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে (পৌনে ১১ টা) উপজেলার গন্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খাস পাড়ায় তার বসতঘরে ব্যাপক তল্লাশি চালায় পুলিশ।

এ সময় দুইটি বিদেশি পিস্তল, দেশে তৈরি পাঁচটি এলজি, দুইটি কাটা একনলা বন্দুক, একটি একনলা বন্দুক, বিভিন্ন আগ্নেয়াস্ত্রের ৭২ রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ, পাঁচটি চাইনিজ কুড়াল, একটি কিরিচ, ছয়টি কাঠের বাঁটযুক্ত ধারালো রাম দা ও ৪০টি বিভিন্ন সাইজের গইট্টা (লাঠি) উদ্ধার করা হয়।

তারা আরও জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধের ২১ টিরও বেশি মামলা তদন্তাধীন রয়েছে।

এসএস/এমএফ

Print Friendly, PDF & Email

আরো সংবাদ