টিআইবির প্রতিবেদন আর বিএনপির বক্তব্য একই সূত্রে গাঁথা: হাছান মাহমুদ


১৬ জানুয়ারি, ২০১৯ ১০:১৬ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ আখ্যায়িত করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘সদ্য অনুষ্ঠিত জাতীয় নির্বাচন নিয়ে টিআইবির প্রতিবেদন আর বিএনপির বক্তব্য একই সূত্রে গাঁথা। ঐক্যফ্রন্ট নেতাদের বক্তব্য আর টিআইবির প্রতিবেদনের মধ্যে কোনো পার্থক্য নেই। নির্বাচন নিয়ে পরাজিত পক্ষকে কথা বলার সুযোগ করে দিতেই টিআইবি এ প্রতিবেদন প্রকাশ করেছে।

তিনি আজ বুধবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রামে দেওয়ানজি পুকুরপারস্থ নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে টিআইবির এই প্রতিবেদন সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, একপেশে ও রাজনৈতিক। অন্যান্য সাধারণ নির্বাচনের তুলনায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক ও অনেকটা শান্তিপূর্ণ হয়েছে। বিভিন্ন দেশের সরকার প্রধানগণ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। বিশ্বের বিভিন্ন দেশে এবারের নির্বাচন প্রসংশিত হয়েছে।

তথ্যমন্ত্রী আরো বলেন, আমাদের দেশে কয়েকটি সংস্থা আছে যারা সব সময় দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে কাজ করে। টিআইবিও এসব সংস্থার মধ্যে একটি। তারা এর আগে পদ্মাসেতু নিয়ে গবেষণা করে দুর্নীতির কথা তুলে ধরেছিল কিন্তু তা প্রমাণ করতে পারেনি। তাদের উচিত ছিল ভুল প্রতিবেদন প্রকাশের জন্য জাতির কাছে ক্ষমা চাওয়ার।

একাদশ জাতীয় সংসদ নিয়ে টিআইবির প্রতিবেদনে বিএনপি মনোনয়ন বাণিজ্যের বিষয়টি উঠে আসেনি উল্লেখ করে হাসান মাহমুদ বলেন, এটি একটি একপেশে প্রতিবেদন। রাজনৈতিক উদ্দেশ নিয়ে এ রকম বিভ্রান্তিমূলক প্রতিবেদন প্রকাশ না করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে টিআইবির প্রতি অনুরোধ জানান সদ্য দায়িত্বপ্রাপ্ত এ মন্ত্রী।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ