আসন ছাড় না পাওয়া নিয়ে যা বললেন ভান্ডারী


নিউজ ডেস্ক  ১৫ ডিসেম্বর, ২০২৩ ১১:৪১ : অপরাহ্ণ

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এবার আওয়ামী লীগের আসন ছাড়ের তালিকায় নেই! বিষয়টি সামনে আসায় শুক্রবার (১৫ ডিসেম্বর) ধানমন্ডিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কথা বলেছেন তিনি।

এ সময় নজিবুল বশর দাবি করেন, ৪ ডিসেম্বর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জোটের বৈঠকে তার আসনে ছাড়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, সে দিনই ৫-৬টার (আসনের) কথা বলা হয়েছে, তার মধ্যে আমরা আছি। আমি জানি, আমারটা আছে। আমাকে ৪ ডিসেম্বরই আসন বলে দেওয়া হয়েছিল। সেদিন ওবায়দুল কাদের সাহেব প্রকাশ্যে কয়েকজনের নাম বলে দিয়েছিলেন। বাকিগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

চট্টগ্রাম-২ আসনে বাংলাদেশ সুপ্রিম পার্টিকে আসন ছাড়ের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তিন মাস আগে নিবন্ধন পেয়ে কেউ মনোনয়ন পেলে রাজনীতির অবস্থান কোথায় যাবে? সুপ্রিম পার্টি তো জোটে নেই। তাদের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কী? ক্যারিয়ার কী? হঠাৎ কেউ আসলো, দু-চারটা প্রোগ্রাম করলো, বলে দিলেন আছে! এটা দেশের জন্য, আগামী রাজনীতির জন্য অশনি সংকেত।

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ভালো না উল্লেখ করে নজিবুল বশর বলেন, বিএনপি-জামায়াত রাজনীতির বাইরে। তারা সন্ত্রাসসহ আন্দোলন করে যাচ্ছে। বহির্বিশ্ব চুপচাপ। চুপচাপটা ভালো লক্ষণ না।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সম্মানজনকভাবে মূল্যায়িত হওয়ার আশা এবং শেখ হাসিনার নির্বাচনি কৌশলের সিদ্ধান্ত মেনে ঐক্যবদ্ধভাবে কাজ করা’র কথা বলেন তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক।

এ সময় উপস্থিত ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী, ভাইস চেয়ারম্যান ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার, যুগ্ম মহাসচিব ও মুখপাত্র মুহাম্মদ আলী ফারুকী, যুগ্ম মহাসচিব ড. বাকীবিল্লাহ মিশকাত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ আলী হোসাইন প্রমুখ।

এসএস

Print Friendly, PDF & Email

আরো সংবাদ