বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের যৌথ আয়োজনে শুরু হল ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স


৫ মে, ২০১৯ ৫:৪০ : অপরাহ্ণ

সকালেরসময় রিপোর্ট:: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের যৌথ আয়োজনে শুরু হল বিসিক ও স্কিটি কর্মকর্তাদের জন্য ৫দিনব্যাপী ‘প্রকল্প প্রণয়ন ও মূল্যায়ন- প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স- তৃতীয়ধাপ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা।

রাজধানীর উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে বিসিকের প্রধান, জেলা, উপজেলা, আঞ্চলিক কার্যালয়এবং স্কিটির ২৬ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করছেন।এটি মূলত প্রশিক্ষকদের জন্য প্রশিক্ষণ কোর্স। এতে বিসিক কর্মকর্তারা প্রকল্পতৈরীর প্রস্তুতি, প্রকল্প প্রণয়ন, অর্থায়ন এবং প্রকল্প মূল্যায়নসহ বিভিন্নকারিগরি বিষয় শিখবেন। এর আগে দুটি ধাপে বিসিক ও স্কিটির কর্মকর্তাদের নিয়ে প্রকল্প প্রণয়ন এবং মূল্যায়ন প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

মূলত বিসিক এবং ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটির কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। প্রিজম প্রকল্পের টিম লিডারআলী সাবেত ৫ দিনের এ প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছেন।প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ মোঃশফিকুল আলমসহ বিসিক, স্কিটি ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পেরকর্মকর্তারা। ৯ মে, ২০১৯ পর্যন্ত এ কোর্স চলবে।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ