সিআরইউ’র নব-নির্বাচিত কার্যকরী কমিটির শপথ


৩১ ডিসেম্বর, ২০১৭ ৭:২৯ : পূর্বাহ্ণ

সকালেরসময় ডেস্ক :: নগরীর সার্কিট হাউজে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ অনুষ্ঠান সংগঠনের সভাপতি কিরণ শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এবং চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মাধবদীপ, চট্টগ্রাম রির্পোর্টাস ইউনিটির প্রধান উপদেষ্টা ও বিশ্ব প্রেস কাউন্সিলের সদস্য এবং সাংবাদিক হাউজিং সোসাইটির সাবেক সভাপতি মাঈনুদ্দীন কাদেরী শওকত।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। নব-নির্বাচিত কমিটির সভাপতি কিরণ শর্মা, সহ – সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল হক শাহীন, সহ-সম্পাদক আজগর আলী মানিক, অর্থ সম্পাদক মোঃ নুরুল কবির, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আজীজ, সহ-সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া বাবলা, দপ্তর সম্পাদক আব্দুল করিম সেলিম, আপ্যায়ন সম্পাদক মোক্তার হোসেন বাবু, আইটি ও গবেষণা সম্পাদক মোঃ ফোরকান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অরুন নাথ , নির্বাহী সদস্য মোঃ অালমগীর, বরুন আচার্য বলাই, কাজী ইব্রাহীম সেলিমকে শপথ পাঠ করান চট্টগ্রাম রির্পোর্টাস ইউনিটির প্রধান উপদেষ্টা মাঈনুদ্দীন কাদেরী শওকত।

প্রধান অতিথি আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, সাংবাদিকতা হলো মহান পেশা। যারা সাংবাদিকতা নিয়ে কাজ করছেন তারা জাতির কল্যানে কাজ করছেন। মানবতাকে প্রতিষ্টিত করার জন্য কাজ করছেন। তাই এই পেশায় যারা নিয়জিত আছেন, তাদের সংবাদে বস্তুনিষ্ঠতার প্রতি খেয়াল রাখতে হবে। যাতে কেউ হয়রানির শিকার না হয়। চর্চা করতে হবে, সাংবাদিকতার উপর পড়াশুনা করতে হবে, জানতে হবে। তবেই তার লেখনি দ্বারা সমাজ ও দেশ উপকৃত হবে।

সি আর ইউর প্রধান উপদেষ্টা মাইনুদ্দীন কাদেরী শ্ওকত বলেন, মুক্তিযুদ্ধের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জেনে দেশের প্রতি মমত্ববোধ সম্মান রেখে সমাজ ও মানবতার কল্যানে বস্তুনিষ্ঠ সংবাদ লিখতে হবে। সৎ ও নির্ভীক সাংবাদিক হতে হবে। কারণ সাংবাদিকরা হচ্ছে দেশের অতন্দ্র প্রহরী। যাদের লেখনীতে দেশের সব চিত্র ফুটে উঠে।

আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সম্মানিত সদস্য এমদাদুল হক, আর ইসলাম রবি, সবুজ অরন্য, আব্দুল কাইয়্যূম, মজিবুল্লাহ তুষার, মোঃ শরিয়ত উল্লাহ, বাবলু দাস, এস কে সাগর ।

Print Friendly, PDF & Email

আরো সংবাদ